,

জুতায় মিলল ২ কোটি টাকার সোনা

চট্টগ্রাম অফিস: চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কোটি টাকা মূল্যের ৩৬টি স্বর্ণের বারসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক পরিচ্ছন্নতাকর্মীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। বুধবার দুপুরে বিমানের ওই পরিচ্ছন্নতাকর্মীর পরিহিত জুতায় লুকানো অবস্থায় স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়। আটক পরিচ্ছন্নতাকর্মীর নাম মোহাম্মদ ইলিয়াছ (২৫)। তিনি নগরীর পতেঙ্গা থানাধীন নিজাম মার্কেটস্থ দক্ষিণপাড়া এলাকার বাসিন্দা।

শাহ আমানত বিমানবন্দরে দায়িত্বরত কাস্টমসের উপ-কমিশনার মো. রিয়াদুল ইসলাম জানান, বেলা ১১টায় ফ্লাই দুবাইয়ের একটি বিমান শাহ আমানত বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদে জানা যায়, দুবাই থেকে আসা এ বিমানে করে কিছু স্বর্ণের বার অবৈধভাবে আনা হয়েছে। এমন তথ্যের ভিত্তিতে ফ্লাইটে অভিযান পরিচালনা করা হয়। ওই ফ্লাইট অবতরণের পর বাংলাদেশ বিমানের পরিচ্ছন্নতাকর্মী ইলিয়াছসহ অন্যরা ফ্লাইটটি পরিষ্কার-পরিচ্ছন্ন করছিলেন। এ সময় সন্দেহ হওয়ায় পরিচ্ছন্নতা কর্মী ইলিয়াছের দেহ তল্লাশি করে তার পরনে জুতার ভেতর থেকে ৩৬টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। যার ওজন ৪ কেজি ২২৫ গ্রাম। বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা বলে জানান কাস্টমসের এ কর্মকর্তা।

সংশ্লিষ্টরা জানান, মূলত পাচারকারী চক্র এ স্বর্ণের বারগুলো নিয়ে এসেছে। পরিচ্ছন্নতাকর্মীদের মাধ্যমে বারগুলো বিমানবন্দর থেকে বের করে আনার উদ্দেশ্য ছিল। কিন্তু এর আগেই শুল্ক গোয়েন্দা কর্মকর্তাদের হাতে ধরা পড়ে যায়। চট্টগ্রাম বিমানবন্দরে ফ্লাই দুবাই উড়োজাহাজ পরিষ্কার করার কাজে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সহযোগিতা নিয়ে থাকে বলে বিমানবন্দর ব্যবস্থাপক উইং কমান্ডার সারোয়ার-ই-আলম জানিয়েছেন। এ ঘটনায় আটক ইলিয়াছকে জিজ্ঞাসাবাদ শেষে থানায় সোপর্দ করে মামলা দায়ের করা হবে বলে বিমানবন্দর সূত্র জানিয়েছে।

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


সংবাদ পড়তে লাইক দিন ফেসবুক পেজে
shares